সংবাদদাতা:
কক্সবাজার সদরের খুরুশকুলে সন্ত্রাসী কায়দায় কলেজ ছাত্র মোঃ রিদুয়ান হোসেনের ওপর হামলার ঘটনায় অবশেষে মামলা হয়েছে। গত ২৭ সেপ্টেম্বর ভিকটিমের পিতা মোঃ নাজির হোসেন বাদি হয়ে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। থানা মামলা নং- ১১১/৭৯৭।
মামলার আসামীরা হলো- খুরুশকুল দক্ষিণ মামুনপাড়ার জিয়াবুল হকের ছেলে মোঃ ইসমাঈল (২৬), আমানুল হকের ছেলে ফয়সাল (২৪), জিয়াবুল হকের ছেলে মোঃ সালমান (২০) এবং মৃত সোলাইমানের ছেলে জিয়াবুল হক (৪৬)। অজ্ঞাতনামা আসামী আরো ৩/৪ জন রয়েছে। আসামীরা পলাতক।
গত ২০ সেপ্টেম্বর রিদুয়ান হোসেনের পিতার ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে সশস্ত্র হামলা করে চিহ্নিত দুর্বৃত্তরা। এতে সে মারাতœক আহত হয়। মুমুর্ষ অবস্থায় ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। আহত রিদুয়ান চট্টগ্রাম সরকারী কলেজের বিএ (অনার্স) এর ছাত্র এবং খুরুশকুল দক্ষিণ মামুন পাড়ার মৃত সৈয়দ উল্লাহ বহদ্দারের ছোট ভাই।
মামলার বাদি মোঃ নাজির হোসেন বলেন, অভিযুক্তরা অকারণে বেশ কয়েকবার চাঁদা দাবী করে। রিদুয়ান চাঁদা দিতে অস্বীকৃত জানালে অতর্কিতভাবে দোকানে ভাঙচুর করে। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বাদি দাবী করেছেন।
তিনি বলেন, আসামীরা মামলা তুলে নিতে এবং সাক্ষিদের সাক্ষ্য না দিতে হুমকি ধমকি দিচ্ছে। ভিকটিমের দুই চোখ উপড়ে ফেলবে বলে প্রচার করছে। আমরা জানমালের নিরাপত্তা চাই। আসামীদের দ্রুত গ্রেফতারের দাবী জানাচ্ছি।
কক্সবাজার সদর মডেল থানার ওসি মোঃ ফরিদ উদ্দিন খন্দকার বলেন, ভিকটিমের পিতার অভিযোগ এজাহার হিসেবে গন্য করা হয়েছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।